Admission 2018-19

Bangabandhu Sheikh Mujibur Rahman Digital University, Bangladesh

This is a Public University

Helpline : 01550 05 08 35 ( 10AM to 5PM )

বিশ্ববিদ্যালয় সম্পর্কিত প্রশ্ন
এই বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার খরচ কেমন হবে ?
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি তথ্য প্রযুক্তি ক্ষেত্রে একটি বিশেষায়িত সরকারী বা পাবলিক বিশ্ববিদ্যালয়। তাই এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার খরচ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মতো হবে না। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফি এখনো নির্ধারণ করা হয়নি। এটি পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স কমিটি ও সিন্ডিকেটের মাধ্যমে নির্ধারণ করা হবে।
এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস কোথায় হবে?
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ক্যাম্পাস গাজীপুর জেলার কালিয়াকৈর-এ বঙ্গবন্ধু হাইটেক পার্কের পাশে প্রায় ৫০ একর জায়গা নিয়ে তৈরি করা হবে।
এই বিশ্ববিদ্যালয়ের ক্লাস কোথায় হবে?
গাজীপুর জেলার কালিয়াকৈর-এ বঙ্গবন্ধু হাইটেক পার্কের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি অস্থায়ী ভিত্তিতে দুইটি ভবন ভাড়া নিয়ে একাডেমিক কার্যক্রম পরিচালনা করবে। স্থায়ী ক্যাম্পাস তৈরির কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত এখান থেকেই একাডেমিক কার্যক্রম পরিচালনা করা হবে। একাডেমিক ভবনটি ডিজিটাল স্মার্ট ক্লাসরুম ও আধুনিক ল্যাব সুবিধা নিয়ে তৈরি করা হবে।
আবাসিক ও ট্রান্সপোর্ট সুবিধা আছে কি না ?
এটি একটি নতুন সরকারী বিশ্ববিদালয় তাই বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রাথমিক ভাবে আবাসিক ও ট্রান্সপোর্ট সুবিধা দেয়া সম্ভব হবে না। বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য আবাসিক হল তৈরির পরিকল্পনা সরকারের নিকট প্রস্তাব করা হবে।
ভর্তির আবেদন সম্পর্কিত প্রশ্ন
রেজিস্ট্রেশনের পর মোবাইলে ভেরিফিকেশন কোড না আসলে কি করবেন ?
১০-৩০ মিনিট অপেক্ষা করুন এর পরে ভেরিফিকেশন কোড না আসলে আপনি complain অপশনে গিয়ে আপনার সঠিক মোবাইল নম্বর ও অন্যান্য তথ্য দিয়ে সাবমিট করুন। হেল্প লাইন থেকে আপনাকে ফোন দেয়া হবে অথবা আপনাকে ভেরিফিকেশন কোড এসএমএস করা হবে।
সকল তথ্য সঠিক থাকার পরেও আবেদন সাবমিট করলে incorrect information দেখাচ্ছে বা সাবমিট হচ্ছে না তখন কি করবেন ?
http://admission.bdu.ac.bd সাইটে Manual Application নামে একটি অপশন দেয়া আছে। আপনার আবেদন এখান থেকে সম্পন্ন করুন।
যারা Manual Application করবেন তাদের পরবর্তীতে একটি নির্দিষ্ট সময় সংশ্লিষ্ট ডকুমেন্ট নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসতে হবে। ভেরিফিকেশনের জন্য বিশ্ববিদ্যালয়ে আসার সময় এডমিশন ওয়েবসাইটের মাধ্যমে পরে জানানো হবে।
সকল তথ্য সঠিক ভাবে দিয়ে আবেদন সাবমিট করার পরে আপনার তথ্য ভুল ভাবে আসছে বা কোন তথ্য দেখাচ্ছে না কি করবেন ?
আবেদন সাবমিট করার পর আবেদনকারী একবারের জন্য আবেদনের তথ্য এডিট করতে পারবেন। এডিট অপশনে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য এডিট করে পুনরায় সাবমিট করতে হবে। এখানে উল্লেখ্য যে পেমেন্ট করার পর কোন ভাবে তথ্য পরিবর্তন করা যাবেনা। সেহেতু পেমেন্ট করার আগে সকল তথ্য ঠিক আছে কি না তা দেখে নিতে হবে।
২০১৪ সালের এস এস সি পরীক্ষার্থীদের জন্য নির্দেশনা
টেলিটক বাংলাদেশ লিমিটেড ২০১৪ সালের ডাটা সরবরাহ করতে চেষ্টা অব্যাহত রেখেছে। একান্তই ডাটা সরবরাহ করতে না পারলে ২০১৪ সালে এসএসসি ও ২০১৭/১৮ সালে এইচএসসি পরীক্ষার্থীদের আবেদনে করনীয় সম্পর্কে এডমিশন ওয়েব সাইটে পরবর্তীতে জানানো হবে।